1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিরিয়ার লাটাকিয়া বন্দরে ইসরায়েলের বিমান হামলা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ২৭৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার লাটাকিয়া বন্দর লক্ষ্য করে ইসরায়েল মঙ্গলবার বিমান হামলা চালিয়েছে। চলতি মাসে দেশটির গুরুত্বপূর্ণ স্থাপনায় এ ধরনের দ্বিতীয় হামলা এটি। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ কথা জানায়।

সিরিয়ায় ২০১১ সালে গৃহযুদ্ধ ছড়িয়ে পড়ার পর থেকে ইসরায়েল দেশটিতে শত শত বার বিমান হামলা চালিয়েছে। তারা সরকারি বিভিন্ন স্থাপনার পাশাপাশি ইরান সমর্থিত মিত্র বাহিনী ও হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে এসব হামলা চালায়।

সামরিক সূত্রের উদ্ধৃতি দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানায়, ‘স্থানীয় সময় রাত ৩টা ২১মিনেটর দিকে ইসরায়েলি শত্রু বাহিনী লাটাকিয়া বন্দর লক্ষ্য করে ভূমধ্যসাগর অভিমুখ থেকে বিমানের সাহায্যে বিভিন্ন ক্ষেপণাস্ত্র হামলা চালায়।’

ওই বার্তা সংস্থা পরিবেশিত খবরে বলা হয়, সেখানে এ বিমান হামলায় ‘অনেক ক্ষতি হয়েছে।’

গত ৭ ডিসেম্বর লাটাকিয়া বন্দরে ইরানের একটি অস্ত্র জাহাজ লক্ষ্য করে ইসরায়েল বিমান হামলা চালায়। তবে এতে কোন ক্ষয়ক্ষতি হয়নি। লাটাকিয়া বন্দর এলাকা হচ্ছে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের পশ্চিমাঞ্চলীয় শক্তিশালী কেন্দ্র।

এদিকে ব্রিটেনভিত্তিক মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ সংস্থা জানায়, দেশটিতে গৃহযুদ্ধ শুরুর পর থেকে ওই স্থাপনায় এটি ছিল প্রথম হামলার ঘটনা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..